বঙ্গবাজারে আগুন

বঙ্গবাজারের ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে: ত্রাণ প্রতিমন্ত্রী 

সময় ট্রিবিউন ডেস্ক | ৪ এপ্রিল ২০২৩, ২২:৪৮

সংগৃহীত
বঙ্গবাজারের আগুনে ক্ষতি নিরূপণ করে ব্যবসায়ীদের পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান। তিনি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ব্যববসায়ীদের ক্ষতি নির্ধারণ করে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। 
 
আজ মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে এসে পুলিশ হেড কোয়ার্টার্সের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রতিমন্ত্রী। 
 
মঙ্গলবার ভোর ৬টা ১০ মিনিটে দেশের অন্যতম বড় কাপড়ের মার্কেট বঙ্গবাজারে আগুন লাগে। ফায়ার সার্ভিসের প্রায় অর্ধশত ইউনিটের চেষ্টায় সাড়ে ছয় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ততক্ষণে বঙ্গবাজারের কয়েকটি মার্কেট পুরোপুরি আগনে পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় পাশের এনেক্সকো টাওয়ার এবং আরও কিছু ভবন।
 
জানা যায়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন বঙ্গবাজার চারটি ইউনিটে বিভক্ত। বঙ্গবাজার কমপ্লেক্স, গুলিস্তান ইউনিট, মহানগর ইউনিট ও আদর্শ ইউনিট মিলিয়ে মোট দোকানের সংখ্যা ২ হাজার ৩৭০টি।
 
ঈদ সামনে রেখে প্রতিটি দোকানেই লাখ লাখ টাকার পণ্য তোলা হয়েছিল বিক্রির জন্য। বেশিরভাগ পণ্যই পুড়ে ছাই হয়েছে, দোকানিরা সেসব সরানোর সুযোগ পাননি। দুপুরে ঘটনাস্থলে এসে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, ক্ষতির পরিমাণ দুই হাজার কোটি টাকার মত হতে পারে বলে তার ধারণা।
 
আর এই ক্ষতি পোষাতে সরকার থেকে প্রাথমিকভাবে সাতশ কোটি টাকা থোক বরাদ্দ দেওয়ার দাবি জানিয়েছেন তিনি। 
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: