যাত্রীর অপেক্ষায় ফেরি

সময় ট্রিবিউন | ১১ মে ২০২১, ২২:৩৩

প্রতিদিনের মতো আজ যাত্রী ও পরিবহনের জন্য চাপ নেই বাংলাবাজার-শিমুলিয়া নৌ-রুটের ফেরিগুলোতে-ছবি: সংগৃহীত

প্রতিদিনের মতো নেই যাত্রী ও পরিবহনের জন্য চাপ নেই বাংলাবাজার-শিমুলিয়া নৌ-রুটের ফেরিগুলোতে। চিরচেনা বাংলাবাজার-শিমুলিয়া ফেরিঘাট আজ অপেক্ষা করছে যাত্রী ও পরিবহনের দীর্ঘসময় বাংলাবাজার ঘাটে অপেক্ষা করে পরিবহন লোড করে শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যাচ্ছে। এই নৌরুটে গত কয়েকদিন ধরে ফেরি বন্ধ থাকায় দুই পাড়ে ছিল হাজার হাজার যাত্রী আর শত শত পণ্যবাহী ট্রাকের জটলা। তবে সোমবার (১০ মে) বিকেল থেকে সবগুলো ফেরি চলাচল শুরু হওয়ায় মঙ্গলবার (১১ মে) দেখা গেছে ভিন্ন চিত্র।

সরেজমিনে দেখা গেছে, ফেরি ঘাট ও পন্টুন ছিল একেবারেই যাত্রীশূন্য। এছাড়াও ফেরিগুলো বাংলাবাজার ঘাটে যাত্রী ও পরিবহন নামিয়ে শিমুলিয়ার উদ্দেশে আবার খালি ফিরে গেছে।

বাংলাবাজার ঘাটের বিআইডব্লিউটিসির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান, শিমুলিয়া থেকে দ্রুত যাত্রী ও পরিবহন বোঝাই ফেরি আসার কারণে বাংলাবাজারের সবগুলো ঘাট প্রস্তুত রাখা হচ্ছে। এ রুটে ১৬টি ফেরি এখন চলাচল করছে। এদিকে লঞ্চ ও স্পিডবোট পুরোপুরি বন্ধ থাকার কারণে শুধুমাত্র ফেরিই এখন ভরসা।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ম্যানেজার মো. সালাউদ্দিন মিয়া জানান, শিমুলিয়া থেকে দ্রুত যাত্রী ও পরিবহন বোঝাই ফেরি আসার কারণে বাংলাবাজারের সবগুলো ঘাট প্রস্তুত রাখা হচ্ছে। এ রুটে ১৬টি ফেরি এখন চলাচল করছে। অনেক সময় দেখা যাচ্ছে ফেরিগুলো বাংলাবাজার ঘাটে যাত্রী ও পরিবহন নামিয়ে শিমুলিয়ার উদ্দেশ্যে আবার খালি ফিরে যাচ্ছে।


আপনার মূল্যবান মতামত দিন: