দেশে কোন খাদ্য সংকট হবে না: কৃষিমন্ত্রী

আফিফ আইমান | ৩০ আগষ্ট ২০২২, ২১:১২

সংগৃহীত

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশের সাড়ে ১৬ কোটি মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা খুবই চ্যালেঞ্জিং। এই চ্যালেঞ্জ মোকাবেলায় বর্তমান সরকার বহুমুখী পরিকল্পনা গ্রহণ করেছে উল্লেখ করে তিনি বলেন, পুরনো কম উৎপাদনশীল ধানের জাত ব্রি ২৮ ও ২৯-এর পরিবর্তে উচ্চ উৎপাদনশীল নতুন জাত ব্রি ৮৮, ৮৯, ৯২ ও বঙ্গবন্ধু ধান ১০০ -এর চাষ সম্প্রসারণে দ্রুত কাজ চলছে। এ সকল পরিকল্পনা বাস্তবায়িত হলে, ভবিষ্যতে দেশে আর কোন খাদ্য সংকট হবে না।

ড. রাজ্জাক সোমবার (২৯ আগস্ট) বিকেলে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ের সেচ ভবন মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশনের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। খবর বাসসের।

কৃষিমন্ত্রী বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জাতিকে বিভক্ত করে গিয়েছেন। জিয়া ছিলেন ক্ষমতালোভী। তার কোন আদর্শ ছিল না। মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করলেও তার চিন্তা-চেতনার মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ প্রবেশ করেনি, তিনি মুক্তিযুদ্ধের আদর্শ গ্রহণও করেন নি। সামরিক শাসক জিয়া এদেশে স্বাধীনতাবিরোধী শক্তিকে সমাজের সর্বত্র প্রতিষ্ঠিত করেছিলেন, দেশকে পাকিস্তানী ধারায় ফিরিয়ে নিতে চেয়েছিলেন।

ড. রাজ্জাক বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি এখনও সমাজের সর্বত্র ঘাপটি মেরে আছে। তারা সুযোগ পেলেই দেশের স্বাধীনতার বিরোধিতা করে। সুযোগ পেলেই তারা বলে রবীন্দ্রনাথের গান কেন বাংলাদেশের জাতীয় সংগীত হবে। তারা এখনও বাংলাদেশের পতাকা নামিয়ে পাকিস্তানের পতাকা উত্তোলন করতে চায়।


আপনার মূল্যবান মতামত দিন: