রামেকের করোনা ওয়ার্ডে আরও ১০ জনের মৃত্যু

সময় ট্রিবিউন | ৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৫

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল-ফাইল ছবি

অতিমারি করোনাভাইরাসে উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে তিন জন পুরুষ ও সাত জন নারী। এছাড়া মৃতদের মধ্যে ছয় জন রাজশাহী, একজন নাটোর ও তিন জন নওগাঁর বাসিন্দা। এদের সবাই করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

সোমবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ২২ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ৪৮১টি নমুনা পরীক্ষা করে ৮৫ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ১৫২টি নমুনা পরীক্ষা করে ২৩ জন, নাটোরে ২৭৮টি নমুনা পরীক্ষা করে ৩৬ জন, জয়পুরহাটে ২৪টি নমুনা পরীক্ষা করে দুই জন ও চাঁপাইনবাবগঞ্জের ২৭টি নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ১৪ দশমিক ৯৫ শতাংশ, নাটোরে ১২ দশমিক ৯৫ শতাংশ, জয়পুরহাটে আট দশমিক ৩৩ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জে ৮৮ দশমিক ৮৯ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ২২ জন। এর আগে ২৮৬টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ১৪৫ জন। বর্তমানে মোট ১৩৩ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।


আপনার মূল্যবান মতামত দিন: