জবিতে জেনএনইডির উদ্যোগে স্লাপাই চেইন ম্যানেজমেন্ট শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত

সময় ট্রিবিউন | ৮ আগষ্ট ২০২১, ১৬:১৩

ছবি : ইন্টারনেট

কোভিড-১৯ কারণে পরিবর্তন ঘটেছে সবখানে। স্লাপাই চেইনও এর ব্যতিক্রম নয়, পরিবর্তিত পরিস্থিতিতে স্লাপাই চেইন ম্যানেজমেন্টের সাথে শিক্ষার্থীদের পরিচয় ও ক্যারিয়ার সম্পর্কে ধারণা দেওয়ার জন্য জেনএনইডি আয়োজন করেছে "স্লাপাই চেইন ম্যানেজমেন্ট : ক্যারিয়ার অপরচুনিটি" শীর্ষক ওয়েবিনার।

এসময় সেশনটিকে আরো বর্ণিল করতে সেখানে উপস্থিত ছিলেন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড -এর প্রক্রিয়াকরণের প্রধান আব্দুল আলীম, এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের চিফ সাপ্লাই চেইন অফিসার মো:শাহেদ লতিফ,আরো উপস্থিত ছিলেন নলেজ প্রডিজি লিমিটেড (ফ্র্যাঞ্চাইজি- আইএসএম ইউএসএ) এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান পরামর্শক
এবং কান্ট্রি ম্যানেজার, অ্যাসেন্ট ইয়ার্নস লি. এর ইকবাল আনোয়ারুল ইসলাম।

জানা যায়, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট (এসসিএম) হল একটি পণ্য তৈরির অপ্টিমাইজেশন এবং কাঁচামাল সোর্সিং থেকে উৎপাদন, রসদ এবং চূড়ান্ত গ্রাহকের কাছে বিতরণ। এসসিএম সরাসরি কর্পোরেট সেক্টরের সাথে সংযুক্ত। নির্মাতারা সর্বদা তাদের ক্রয় এবং সরবরাহ শৃঙ্খলা কৌশলগুলিকে তাদের কর্পোরেট কৌশলগুলির সাথে সামঞ্জস্য করে নতুন প্রতিযোগিতামূলক সুবিধা খুঁজে পায়।

এ সেশন সম্পর্কে ক্যারিয়ার ক্লাবের সভাপতি মো. জাহিদুল ইসলাম বলেন, একজন শিক্ষার্থীকে তার ভবিষ্যত পেশাগত জীবনের পরিচালনা সংক্রান্ত সমস্যা সমাধান, দলগত কাজ, আত্নবিশ্বাস, বিশ্লেষনী ক্ষমতা,সংকটপূর্ণ বা সমালোচনা মূলক যুক্তি ব্যক্তিগত, এবং পেশাগত উন্নতিতে সহায়ক হিসেবে ভূমিকা পালন করবে এই ধরনের সেশন।

এই সেশন এ অংশগ্রহণকারী একজন শিক্ষার্থীর অভিমত জানতে চাওয়া হলে তিনি বলেন-শীর্ষ তিন আন্তর্জাতিক রূপান্তরকারী নেতাদের কাছ থেকে সরাসরি তাদের অভিজ্ঞতার কথা শুনতে পারাটা দারুণ অভিজ্ঞতা ছিল। বিশিষ্ট অতিথি এবং বক্তাদের আলোকিত আলোচনা, স্মার্ট হোস্টিং, সময় ব্যবস্থাপনার যথাযথ ব্যবহার সব মিলিয়ে প্রোগ্রামটিকে অসাধারণ করে তোলে। আমি এক মিনিটের জন্যও বিরক্ত হইনি, আমি পুরো সময়ের জন্য মুগ্ধ ছিলাম এবং কেবল অনুষ্ঠানটি উপভোগ করেছি।


আপনার মূল্যবান মতামত দিন: