'ফ্রি সবজি বাজার' নিয়ে মানুষের পাশে জবি ছাত্রলীগ

শিবলি নোমান, জবি প্রতিনিধি | ৭ মে ২০২১, ০১:৪২

ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনে খাদ্য সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার (৬ মে) বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের প্রধান ফটক থেকে সবজি বিতরণ করে এ কর্মসূচি শুরু করে ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা-কর্মী।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় মিনি ট্রাকে করে সবজি বিলি করছেন নেতাকর্মীরা। কর্মহীন হয়ে পড়া পরিবারকে বিনামূল্যে বিতরণ করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় তাদের এই কার্যক্রম।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মহিউদ্দিন ওনির উদ্যোগে বেশ কয়েকজন ছাত্রলীগের নেতা-কর্মীরা এ কার্যক্রমে অংশ নেয়।

'ফ্রি সবজি বাজার' নামে চালু করা এ কার্যক্রমে ভ্যান গাড়িতে রাখা হয়েছে মিষ্টি কুমড়া, টমেটো, লাউ, বাঁধা কপি ও ঢেড়শ। অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ বিষয়ে মহিউদ্দীন অনি জানান, "করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র জনগণের মাঝে চাল-ডালসহ অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করা হলেও যেহেতু সবজি দেওয়া হচ্ছে না। তাই আমি বিভিন্ন প্রকার সবজি কিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় বিনামূল্যে বিতরণ করছি। করোনা ভাইরাস প্রতিরোধে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক এবং জীবাণুনাশক বিতরণসহ নানা সামাজিক কর্মকান্ডের সাথে নিজেকে সম্পৃক্ত আছি।"

তিনি আরো বলেন, "অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করছি। আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।"


আপনার মূল্যবান মতামত দিন: