ইবির বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট নির্বাচন ৬ মার্চ

ইবি প্রতিনিধি | ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১৯:৩৩

ইবির বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট নির্বাচন ৬ মার্চ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট এর কার্যনির্বাহী পর্ষদ নির্বাচন ২০২৪-২০২৬ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৬ মার্চ। দিনটিতে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

 
বুধবার (২৮ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ ইউনিট এর কার্যনির্বাহী পর্ষদ নির্বাচন ২০২৪-২০২৬ এর আহ্বায়ক গণিত বিভাগের অধ্যাপক ড. আনিচুর রহমান এবং নির্বাচন কমিশনের সদস্য ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক কে এম শরফুদ্দীন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আল মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
 
বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, নির্বাচনের খসড়া ভোটার তালিকা অনলাইনে প্রকাশ করা হবে ২ মার্চ এবং ৩ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। অন্যদিকে নির্বাচনে পদ প্রত্যাশীরা আগামী ৪ মার্চ সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। এ ছাড়াও ৫ মার্চ সকাল ১০টা থেকে বেলা ১২ টা পর্যন্ত প্রার্থীরা প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। একইদিন দুপুর ২টায় নির্বাচনের আহ্বায়ক চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবেন। ৬ মার্চ ভোট গ্রহণ শেষে বিকেল ৩ টায় ভোট গণণা শুরু হবে।
 
নির্বাচনের আহ্বায়ক অধ্যাপক ড. আনিচুর রহমান বলেন, তফসিল ঘোষণা করা হয়েছে সাধারণ সম্পাদক ও সভাপতির পদের জন্য। এদিকে আমাদের প্রস্তুতি সম্পন্ন। এ নির্বাচনটা মূলত দুই বছর অন্তর অন্তর হয়ে থাকে। নির্বাচন নিয়ে কোন বাধা বিপত্তি বা চ্যালেঞ্জ দেখছি না। আশা করছি সকলের সহযোগিতায় সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে পারব।

আপনার মূল্যবান মতামত দিন: