জাবিতে বিএনপিপন্থী শিক্ষকদের গণসংযোগ ও লিফলেট বিতরণ

জাবি প্রতিনিধি | ২৮ ডিসেম্বর ২০২৩, ০৮:৫৯

জাবিতে বিএনপিপন্থী শিক্ষকদের গণসংযোগ ও লিফলেট বিতরণ
সরকার পতনের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে অসহযোগ আন্দোলন এবং ৭ জানুয়ারির ভোট বর্জনে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে ‘ডামি নির্বাচন’ বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে গণসংযোগ করে লিফলেট বিতরণ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকরা। 
 
বুধবার (২৭ ডিসেম্বর) সকাল ১১ টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ (ইউট্যাব) এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের  প্রান্তিক গেইটে (জয় বাংলা গেইট) এ কর্মসূচী পালন করেন তারা। 
 
শিক্ষকরা জানান, বর্তমান কর্তৃত্ববাদী  সরকার কর্তৃক আয়োজিত ‘ডামি নির্বাচন’ বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত তৈরির লক্ষ্যে বাংলাদেশের জাতীয়তাবাদী দল— বিএনপি’র আন্দোলনের অংশ হিসেবে লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হয়েছে। এসময় অধ্যাপক মোঃ শামছুল আলম, অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক মোঃ নূরুল ইসলাম, অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক মাফরুহী সাত্তার, অধ্যাপক তারেক চৌধুরী, অধ্যাপক মোঃ আব্দুল হালিম, অধ্যাপক তালিম হোসেন, অধ্যাপক বোরহান উদ্দিন, রেজাউল রকিবসহ জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের শিক্ষকরা উপস্থিত ছিলেন। 
 
এসময় অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান বলেন, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজকের কর্মসূচীর উদ্দেশ্য হলো মানুষকে সচেতন করা। ডামী নির্বাচনে যেন তারা ভোট দিতে না যায়। আমরা চাই একটা অন্তভূর্ক্তিমূলক নিবার্চন। এটা কোন দল—মতের চাওয়া নয়। এটা একটা জাতীয় বিষয়। আমরা ব্যর্থ হলে জাতি ক্ষতিগ্রস্ত হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সকল দল—মত মিলে একটা অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি আরো বলবৎ হবে। 
 
সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. মো. শামছুল আলম সেলিম বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ভোট বর্জনের ডাক এসেছে আমরা তার অংশ হিসেবে লিফলেট বিতরণ করেছি। বর্তমানে একটা ডামী নির্বাচন হচ্ছে, এটা কোনভাবেই  অংশগ্রহণমূলক নয়। আমাদের কর্মসূচী আগামীতেও অব্যাহত থাকবে। আমরা দেশের সবাইকে আহ্বান জানাচ্ছি এই নিবার্চনে অংশ না নিক। তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সবাই ঝাঁপিয়ে পড়বে এই আশাবাদ রাখছি। 
 
 
অধ্যাপক ড. মো. নূরুল ইসলাম বলেন, বর্তমান কতৃর্ত্ববাদী সরকার সবার মতামতকে উপেক্ষা করে একটা ডামী নিবার্চনের আয়োজন করেছে। আমরা দীর্ঘদিন গণতন্ত্র রক্ষায় আন্দোলন করে যাচ্ছি। ইউট্যাবের পক্ষ থেকে সবাইকে সচেতন করার জন্য আমরা লিফলেট বিতরণ করেছি। যদি এ নিবার্চন হয়ে যায় তাহলে জনগণ মানবে না। বিএনপি যে কর্মসূচী দিবে আমরা সফল করতে মাঠে নামব।
 


আপনার মূল্যবান মতামত দিন: