ইবি প্রশাসনের উদ্যোগে র‍্যাগিং বিরোধী র‍্যালি

ইবি প্রতিনিধি | ২ এপ্রিল ২০২৩, ২৩:১২

ছবি- সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রশাসনের উদ্যোগে 'র‍্যাগিং মুক্ত বিশ্ববিদ্যালয় গড়ি, শিক্ষার্থী বান্ধব ক্যাম্পাস নিশ্চিত করি' এ স্লোগানকে সামনে রেখে র‍্যাগিং বিরোধী র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বর থেকে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে র‍্যালিটি বের করা হয়।

র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ভাস্কর্য 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের পাদদেশে এসে মিলিত হয়।

এসময় এন্টি র‍্যাগিং বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

এছাড়া শিক্ষক সমিতির সহ সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেবা মন্ডল ও শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, র‍্যাগিংয়ের সাথে শারীরিক-মানসিক এমন কি মৃত্যু পর্যন্ত মিশে গেছে। এটা আমাদের মর্যাদা ও মাথা উঁচু করে দাঁড়াতে দেয় না। শুধু রাজনৈতিক স্লোগান দেয়া ছাত্র সংগঠনগুলোর কাজ নয়, মানবিক ও বসবাসযোগ্য দেশ বানাতে হলে এক্ষেত্রে তাদেরকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

তিনি আরো বলেন, র‍্যাগিংয়ের ঘটনা যদি দ্বিতীয়বার পুনরাবৃত্তি হয় তাহলে হাইকোর্ট-সুপ্রিমকোর্ট এত কিছুর দরকার হবে না। এক্ষেত্রে উই উইল বি এনাফ। সেটা যদি আমার চাকুরী ও জীবনেরও কিছু হয় তাহলে সে রিস্ক নিতেও আমি প্রস্তুত। আজকে আমাদের অঙ্গীকার হোক আগামীতে যেন এন্টি র‍্যাগিং বিরোধী কোন মিছিল, র‍্যালি বা সমাবেশ আর না করতে হয়।


আপনার মূল্যবান মতামত দিন: