সাইক্লিংয়ে প্রথম: গবি শিক্ষার্থীর স্বর্ণপদক জয়

আখলাক, গবি প্রতিনিধি | ৯ সেপ্টেম্বর ২০২২, ২৩:২২

সংগৃহীত

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপে মেয়েদের সাইক্লিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন গণ বিশ্ববিদ্যালয়ের স্নিগ্ধা আক্তার। তিনি সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের ১ম সেমিস্টারের শিক্ষার্থী।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সকালে এ প্রতিযোগিতার সাইক্লিং ইভেন্ট অনুষ্ঠিত হয়। এতে দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  (জাবি) সাথী জাহান এবং যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) উম্মে হাসনাত রুমকী। পরে স্নিগ্ধা আক্তারের হাতে স্বর্ণপদক তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

এর আগে, এবারের আসর উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। এ সময় চ্যাম্পিয়নশিপের সাংগঠনিক কমিটির সভাপতি নাহিম রাজ্জাক এমপি, যুব ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ও সাংগঠনিক কমিটির সদস্য সচিব মেজবাহ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে ছেলেদের হাফ ম্যারাথনে চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাজ্জাদ হোসেন, দ্বিতীয় ব্রাক বিশ্ববিদ্যালয়ের সামির হাসান খান, তৃতীয় যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মোহাম্মদ আল আমিন। গণ বিশ্ববিদ্যালয় থেকে এই প্রতিযোগিতায় অংশ নেওয়া রাজনীতি ও প্রশাসন বিভাগের এহসানুল হক ১৮তম অবস্থানে শেষ করেছন।

এছাড়া মেয়েদের হাফ ম্যারাথনে বিজয়ী হয়েছেন কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের তামান্না, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সানজিদা আক্তার দ্বিতীয় এবং তৃতীয় হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফরাজি মালিহা হোসাইন প্রীতি।

উল্লেখ্য, বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ৩য় আসরে দেশের ১২৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং, দাবা, কাবাডি ও ব্যাডমিন্টনসহ ১২টি ইভেন্টের সমন্বয়ে নারী, পুরুষ উভয় বিভাগে ৭ হাজারেরও অধিক শিক্ষার্থীর অংশগ্রহণ নিচ্ছেন।  


আপনার মূল্যবান মতামত দিন: