অপেক্ষার অবসান, খুললো হাবিপ্রবির সেন্ট্রাল ক্যাফটেরিয়া

মশিউর রহমান , হাবিপ্রবি সংবাদদাতা  | ৩১ জুলাই ২০২২, ০৯:১০

সংগৃহীত

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সেন্ট্রাল ক্যাফেটেরিয়া দীর্ঘদিন বন্ধ থাকার পর নতুন করে চালু হয়েছে শনিবার (৩০ জুলাই)।

এর আগে করোনা চলাকালীন সময়ে ২০২০ সালে ক্যাফেটেরিয়া বন্ধ হয়ে যাওয়ার পর দীর্ঘ প্রায় ২ বছরেও চালু হয় নি এটি। বিভিন্ন সময়ে শিক্ষার্থীরা ক্যাফেটেরিয়া চালু না হওয়া নিয়ে হতাশা ও ক্ষোভ প্রকাশ করলেও আশার আলো দেখে নি এটি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন মাধ্যমে ক্যাফেটেরিয়া চালু করার জন্য নানা চেষ্টা করলেও এটি পরিচালনায় আগ্রহ দেখান নি কেউ। অবশেষে ২০২২ সালের ৩০ জুলাই করোনা পূর্ববর্তী সময়ে ক্যাফেটেরিয়া পরিচালনার দায়ীত্ব নেওয়া প্রতিষ্ঠান দিলশাদ মালিক মাজেদুর রহমান দুলাল পুণরায় ক্যাফেটেরিয়া চালু করেন।

এ বিষয়ে মাজেদুর রহমান দুলালের সাথে কথা বললে তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সম্মতিক্রমে গুচ্ছ ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাফেটেরিয়া চালু করি। পরবর্তীতে প্রশাসনের সাথে পূর্ণাঙ্গ চুক্তি সাক্ষর করে এর পরিধি আরও বাড়াবো। এছাড়াও প্রশাসন থেকে ভর্তুকি পেলে শিক্ষার্থীদের জন্য কম দামে উন্নত মানের খাবার সরবরাহ করবেন বলে জানান তিনি।

ক্যাফেটেরিয়া চালু হওয়ায় শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। হিসাববিজ্ঞান বিভাগের ২০১৯ সেশনের শিক্ষার্থী সাদিয়া তাসনিম বলেন, "দীর্ঘদিন যাবৎ আমাদের ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় আমাদের অনেক অসুবিধা হতো। তাই এটি আবার চালু হওয়াতে আমরা অনেক খুশি। ক্যাফেটেরিয়ায় খাবারের মানের বিষয়ে যে নিশ্চয়তা পাবো তা হয়তো বাইরে থেকে পাওয়া সম্ভব না। এখন প্রশাসনের কাছে প্রত্যাশা থাকবে তারা যেন এই ক্যাফেটেরিয়া চালু রাখার ব্যাপারে ও খাবারের দাম এবং মান নিয়ন্ত্রণে প্রয়োজনীয় পদক্ষেপ নেন।"

উল্লেখ্য, ক্যাফেটেরিয়া সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে।


আপনার মূল্যবান মতামত দিন: