মহানবীকে অবমাননার প্রতিবাদে হাবিপ্রবি শিক্ষার্থীদের মানববন্ধন

সময় ট্রিবিউন | ১১ জুন ২০২২, ০২:০২

মহানবী (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে শুক্রবার জুম্মার নামাজের পর হাবিপ্রবি শিক্ষার্থীরা মানববন্ধন করেন-ছবি: মশিউর রহমান

মোঃ মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি:

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মানববন্ধন করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী।

শুক্রবার (১০ জুন) জুম্মার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটের সামনে শিক্ষার্থী ও এলাকাবাসী জড়ো হয়ে মানববন্ধন করেন।

এ সময় তারা ভারতে বিজেপি মুখপাত্র নুপুর শর্মা এবং দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল কর্তৃক মহানবী (সা.)-কে কটূক্তির দায়ে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানান।

এসময় কৃষি অনুষদের ১৫ ব্যাচের শিক্ষার্থী জাহিদ শাহ্ বলেন, “আমরা চাই সাম্প্রদায়িক সম্পৃতির বাংলাদেশ গড়ে উঠুক। আমরা কখনও ধর্মীয় সংঘাত চাই না। আমরা শান্তিপূর্ণভাবে মানববন্ধন করছি। বিশ্ববিদ্যালয়েও আমরা কোনো ধর্মীয় সংঘাত চাই না। বিজেপি নেতা কর্তৃক হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির তীব্র প্রতিবাদ জানাচ্ছি।”

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী রাজীব আলী বলেন, “আমরা আমাদের বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ) কে প্রাণের চেয়েও বেশি ভালোবাসি। বিজেপি নেতা কর্তৃক বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) ও আয়িশা ( রাঃ) কে নিয়ে যে কটুক্তি করেছে তা প্রতিটি মুসলিমের হৃদয়ে আঘাত করেছে। কটুক্তিকারী বিজেবি নেতাকে শুধু বহিষ্কার নয়, শাস্তির আওতায় আনতে হবে যাতে করে আর কারও সাহস না হয় হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কটুক্তি করার।”

ফিসারিজ বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী মুজিবুর রহমান বলেন, “হযরত মুহাম্মদ (সাঃ) বিদায় হজ্বের ভাষণে বলেছেন ধর্ম নিয়ে যেন বাড়াবাড়ি না করি। আমরা ধর্ম নিয়ে বাড়াবাড়ি করি না। কিন্তু বিজেপি নেতা আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) নিয়ে যে কটূক্তি করেছে তা কখনও সহ্য করার মতো না। মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ জানাই রাষ্ট্রীয়ভাবে যেন এর প্রতিবাদ জানানো হয়।”


আপনার মূল্যবান মতামত দিন: