শ্রীলঙ্কাকে ১২-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

সময় ট্রিবিউন | ১৯ ডিসেম্বর ২০২১ ২১:৪০

ছবি সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কাকে ১২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠল বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৯ দল। প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশের নারীরা। বিরতির পর শ্রীলঙ্কার জালে আরও ৮ গোল দেয় মারিয়া-আঁখিরা।

হ্যাটট্রিক করেছেন আফিদা খাতুন ও শাহেদ আক্তার রিপা। জোড়া গোল করেছেন রিতুপর্না চাকমা। একটি করে গোল করেছেন আঁখি খাতুন, আনুচিং মগিনি, উন্নতি খাতুন ও স্বপ্না রানী। আগামী বুধবার ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে বাংলাদেশ। চার ম্যাচে বাংলাদেশের ১১ পয়েন্ট। সমান ম্যাচে ভারতের পয়েন্ট ৯।

এর আগে নিজেদের তৃতীয় ম্যাচে শক্তিশালী ভারতকে ১-০ গোলে হারায় গোলাম রব্বানী ছোটনের দল। ভারতের বিপক্ষে জয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুয়ে উঠে এসেছিল স্বাগতিকরা।

নেপালের বিপক্ষে গোলশূন্য ড্র দিয়ে আসর শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দেয়। তাই শিরোপার দোরগড়ায় যেতে হলে ভারতের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না ছোটন শিষ্যদের। সেই কাজটি করে দেখায় অনূর্ধ্ব-১৯ নারী দল। 

শক্তিশালী ভারতকে হারানোর পর বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ নারী দলের শেষ মিশন ছিল শ্রীলঙ্কার বিপক্ষে কমপক্ষে ১ পয়েন্ট নেওয়া। তবে বাংলাদেশের কাছে পাত্তাই পেল না শ্রীলঙ্কা।




আপনার মূল্যবান মতামত দিন:


Top