4429

10/26/2021 বার্সেলোনার সঙ্গে নেইমারের নতুন চুক্তি

বার্সেলোনার সঙ্গে নেইমারের নতুন চুক্তি

সময় ট্রিবিউন

২৬ জুলাই ২০২১ ১৭:৩১

দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে চলা আইনি জটিলতা অবশেষে শেষ হলো। আদালতের বাইরে সমঝোতায় পৌঁছেছে বার্সেলোনা ও ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার। বার্সেলোনার সঙ্গে নেইমারের চার মৌসুমের সম্পর্ক শেষ হতেই তা তিক্ততার পর্যায়ে চলে যায়। চার বছর ধরে দুই পক্ষের মধ্যে চলছিল আইনি লড়াই। সোমবার (২৬ জুলাই) বার্সা এক বিবৃতিতে জানালো, বন্ধুত্বপূর্ণভাবে এই চলমান সমস্যা মিটিয়ে ফেলা হয়েছে।

২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ার পর থেকেই বার্সেলোনার সঙ্গে টক্কর লেগে আছে নেইমারের। একে অপরকে আদালতের কাঠগড়ায় দাঁড় করিয়ে রেখেছে উভয়পক্ষ। এ জন্য মাঝেমধ্যেই স্প্যানিশ আদালতের শরনাপন্ন হতে হয় নেইমার কিংবা বার্সেলোনাকে। ২০১৭ সালে প্যারিস সেন্ত জার্মেইতে যান নেইমার। তার মাসখানেক আগে বার্সার সঙ্গে নতুন চুক্তি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ওই চুক্তির শর্ত অনুযায়ী ৪ কোটি ৬৩ লাখ ইউরো দাবি করে কাতালান ক্লাবের বিরুদ্ধে মামলা ঠুকে দেন তিনি। পরে চুক্তি ভঙ্গের অভিযোগ এনে পাল্টা মামলা করে বার্সা। 

এবার হুয়ান লাপোর্তা সভাপতি হওয়ার পর চিন্তা করলেন, এর একটা শেষ হওয়া প্রয়োজন। শুধু শুধু বিষয়টাকে ঝুলিয়ে রেখে বারবার আদালতের সামনে হাজির হওয়া একটা বাড়তি ঝামেলা। এ কারণে নেইমারের সঙ্গে একটি চুক্তি করেছে বার্সা। যে চুক্তির আলোকে দু’পক্ষই আদালাত থেকে নিজেদের মামলাগুলো প্রত্যাহার করে নেবে।

বার্সেলোনার পক্ষ থেকেই আজ সন্ধ্যার পর এই ঘোষণা দেয়া হয়। বার্সা জানিয়েছে, খুবই বন্ধুত্বপূর্ণ পরিবেশে নেইমারের সঙ্গে বার্সা এই ঐকমত্যে পৌঁছেছে যে, ‘কেউ কারও বিপক্ষে আর আদালতে লড়াই চালিয়ে যাবে না। সিভিল অ্যান্ড লেবার কোর্টে যে মামলাগুলো সেগুলো প্রত্যাহার করে নেয়া হবে।’

এই চুক্তির ফলে দুই পক্ষের মধ্যে গত চার বছর ধরে চলা আইনি সমস্যার সমাধান হয়ে গেলো। কেউ কারও বিরুদ্ধে আর আদালতে দৌড়াবে না। জানা গেছে, গত একমাস ধরে বার্সেলোনার আইনজীবিরা এ নিয়ে একটা ঐকমত্যে পৌঁছার চেষ্টা করছেন।

বার্সেলোনা দাবি করছে তারা নেইমারের কাছে ১৬.৭ মিলিয়ন ইউরো পাওনা রয়েছে। অন্যদিকে বার্সার কাছে ৪৭.২ মিলিয়ন ইউরো দাবি করে মামলা করে বসে আছেন নেইমার। অবশেষে চুক্তির মাধ্যমে এই ঝামেলার অবসান হলো।

স্পেনের গণমাধ্যমের খবর, ওই রায়ের বিরুদ্ধে আপিল করার পাশাপাশি কাতালান দলটির বিরুদ্ধে নতুন মামলাও করেছিলেন নেইমার। যার সবই এখন মিটে গেল।

 

 

 

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক : মেহেদি হাসান
যোগাযোগ: আহসান উল্যাহ এনিমা ভিস্তা, বি-৬(সাত তলা), ৩০-তোপখানা রোড, ঢাকা-১০০০
ফোন: ০১৮১১ ৫১৫৫৬৫
ইমেইল: [email protected]