টাঙ্গাইলে এক যুগ পর ছাত্রলীগের সম্মেলন: সভাপতি সোহান, সম্পাদক ইলিয়াস

সময় ট্রিবিউন | ৫ ডিসেম্বর ২০২১ ০০:২৪

সোহান ও ইলিয়াস-ফাইল ছবি

প্রায় এক যুগ পর সম্মেলনের মাধ্যমে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের  নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (৪ ডিসেম্বর) সম্মেলনের মাধ্যমে সোহানুর রহমান সোহানকে সভাপতি ও ইলিয়াস হাসানকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শনিবার সন্ধায় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এছাড়া জেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক মো: সফিউল আলম মুকুলকে কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এর আগে দুপুরে টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌরউদ্যানে জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। সম্মেলন উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ও প্রধান বক্তা হিসেবে ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপি, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু এমপি, ছানোয়ার হোসনে এমপি, আতাউর রহমান খান এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, হাসান ইমাম খান সোহেল হাজারী এমপি, খন্দকার মমতা হেনা লাভলী এমপি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুজাহিদুল ইসলাম সোহাগসহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।

জেলা ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১০ সালের ১৬ ফেব্রুয়ারি। সেই সম্মেলনে নাজমুল হুদা নবীন সভাপতি ও ইসতিয়াক আহমেদ রাজীবকে সাধারণ সম্পাদক করা হয়। ২০১৫ সালে এই কমিটি ভেঙ্গে দিয়ে সম্মেলন ছাড়াই কেন্দ্রীয় ছাত্রলীগ সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে। এতে ইসতিয়াক আহমেদ রাজিবকে সভাপতি ও শামীম আল মামুনকে সাধারণ সম্পাদক করা হয়।

২০১৭ সালের ২০ মে কেন্দ্রীয় ছাত্রলীগ এই কমিটি ভেঙ্গে দিয়ে আহ্বায়ক কমিটি করে দেয়। এতে মোস্তাফিজুর রহমান সোহেলকে আহ্বায়ক করা হয়। সারে চার বছরেও বেশি সময় আহ্বায়ক কমিটির মাধ্যমে সংগঠন পরিচালিত হয়।




আপনার মূল্যবান মতামত দিন:


Top