বিএনপিকে ঘর সামলানোর আহবান হাছান মাহমুদের

সময় ট্রিবিউন | ১১ অক্টোবর ২০২১ ১৭:৩৪ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ০৮:৪৯

হাছান মাহমুদ-ফাইল ছবি

বিএনপিকে নিজেদের ঘর সামলানোর দিকে মনোযোগ দিয়ে আগামী নির্বাচনের প্রস্তুতি নিতে আহবান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

সোমবার দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘২০০৯ সালে সরকার গঠনের তিন মাস পর থেকে সাড়ে ১২ বছর ধরে আমরা গণ–অভ্যুত্থানের কথা শুনে আসছি। গত সাড়ে ১২ বছরের উন্নয়নের কারণে প্রতিটি মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। বিএনপি ক্ষমতায় বসে আবার পেট্রলবোমার রাজনীতি করবে, ৫০০ জায়গায় বোমা ফোটাবে, দেশকে আবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন বানাবে এবং শায়খ আবদুর রহমান, বাংলা ভাই—এগুলো সৃষ্টি করবে। এ জন্য বিএনপির পক্ষে মানুষ কখনো নামবে না। বিএনপি দিবাস্বপ্ন দেখছে।’

হাছান মাহমুদ বলেন, বিএনপির ঐক্যটা বাতাস চলে যাওয়া বেলুনের মতো চুপসে গেছে।

তিনি বলেন, ‘২০–দলীয় জোট যেটি বহু আগে তাঁরা করেছিলেন, সেই দলে এখন আট-দশটি দলের বেশি নেই। বাকি সব দল পালিয়ে গেছে। মির্জা ফখরুল সাহেবকে বলব, তাঁদের বরং নিজেদের ঘর সামলানোর দিকে মনোযোগ দিয়ে আগামী নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা প্রয়োজন।’

দক্ষিণ এশিয়ার নিক্কি প্রতিবেদনে করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রথম স্থান অধিকার প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, এই দেশে প্রধানমন্ত্রী যেভাবে করোনা নিয়ন্ত্রণ করেছেন, সেটি আসলে বিশ্ব স্বাস্থ্য সংস্থাও প্রশংসা করেছে। এর আগে বিভিন্ন পত্রপত্রিকা, আন্তর্জাতিক গণমাধ্যমে প্রধানমন্ত্রীর এই করোনা মোকাবিলার প্রশংসা হয়েছে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top