শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৬ মাঘ ১৪২৮

এখন মোটা চাল খায় গরু, কুঁড়েঘর কবিতায়: তথ্যমন্ত্রী

সময় ট্রিবিউন | ৯ জানুয়ারী ২০২২ ২২:৫০

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ-ফাইল ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, এখন রিকশাওয়ালাও মোটা চাল খায় না, মোটা চাল এখন গরুকে খাওয়ানো হয়। বাংলাদেশে এখন আর কুঁড়ে ঘর নেই, কুঁড়েঘর শুধু কবিতায় আছে। আজ সেই কুঁড়েঘর লাকড়ি, গরু রাখা হয়, কিন্তু মানুষ থাকে না।

বাংলাদেশের উন্নতির চিত্র তুলে ধরতে গিয়ে মোটা চাল ও কুঁড়েঘরের ব্যবহার ‘বদলে’ যাওয়াকে নজির হিসেবে তুলে ধরেন মন্ত্রী।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সড়ক দ্বীপে সাংস্কৃতিক সংগঠন ‘পোস্টার’ ও ‘বজ্রকণ্ঠ’ আয়োজিত ‘দিন বদলের মেলা’র উদ্বোধন অনুষ্ঠানে  একথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, গত ১৩ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দিন বদলে গেছে। নব্বই দশকে স্লোগান ছিল শ্রমিকের মজুরি হতে হবে সাড়ে তিন কেজি চালের মূল্যের সমান। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকের মজুরি এমন পর্যায়ে নিয়ে গেছেন যে, শ্রমিক একদিনের মজুরি দিয়ে ১২-১৩ কেজি চাল কিনতে পারে।

এই সময়ে বাংলাদেশ আরও এগিয়ে যেতে পারত দাবি করে তা না হওয়ার জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

আওয়ামী লীগ ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশের কাতারে নিতে চায় জানিয়ে তিনি বলেন, সেটি করতে হলে এই অপরাজনীতির অবসান হতে হবে। যারা অপরাজনীতি করেন তাদের পতন হতে হবে।

অনুষ্ঠানে কবি ও সাহিত্যিকদের মধ্যে আবৃত্তি করেন শাহাদৎ হোসেন নিপু, অসীম সাহা, আসলাম সানি, অঞ্জনা সাহা, তপন বাগচী, রহিম শাহ, বাপ্পি রহমান, ইউসুফ রেজা।

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top