কালো হাত এখনো সক্রিয়

সাজ্জাদুল হোসাইন রিয়াদ | ১৬ জুলাই ২০২১ ১১:৫১ আপডেট: ১৬ জুলাই ২০২১ ১১:৫৩

লেখকঃ সাজ্জাদুল হোসাইন রিয়াদ

১৬ ই জুলাই বাংলাদেশের রাজনৈতিক পরিমন্ডলের এক বিভীষিকাময় কালো অধ্যায়, অজস্র নয়নাভিরাম জীবন্ত স্বপ্নের গলা চেপে হত্যার প্রচেষ্টা, অতিনাটকীয়তার গুণে গুণান্বিত এ যেনো প্রবীণ লেখকদের পেছনে ফেলে সেদিন নতুন প্রহসনের দ্বারপ্রান্তে বাংলাদেশ।

২০০৭ সালের ১৬ ই জুলাই তখনোও বাংলার দিগন্ত প্লাবিত ঐ আকাশে রাঙা অরুণ ছড়ায়নি তার উজ্জ্বলতার আভা, শ্রাবণ মেঘের নাম করে আকাশের কান্না ঝির ঝির বৃষ্টি হয়ে ঝরছিলো, ঠিক সেসময়ে কালো বোটের খট খট আওয়াজে অতিষ্ঠ নিস্তব্ধ ধানমন্ডির ভেজা রাস্তা, পূর্ব নির্ধারিত গন্তব্য সুধা সদন স্বস্তির ঘুম শেষে জেগে উঠলো বাংলাদেশ, এদিকে প্রস্তুত হলো মঞ্চের আলোকসজ্জা, নাটকের পর্দা উঠলো অতঃপর দেখলো সবাই রুদ্ধ হলো বাংলার গণতন্ত্র।

গ্রেফতার হলেন গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা, স্বাধীন সমৃদ্ধশালী বাংলার স্বপ্নদ্রষ্টা জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তস্রোত যার ধমনীতে প্রবাহিত, বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করে সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় যার অন্তরে প্রহসনের কারাগার কি করবে তার? দীর্ঘ ১১ মাস কারাগারের অন্ধকারে অপেক্ষার প্রহর গুণেছেন অবশেষে অবসান অপেক্ষার, দায়িত্ব নিলেন ৫৬ হাজার বর্গমাইলের দূর্নীতিতে তিনবার হেট্রিক করা এই বাংলাদেশের।

একদিকে তিনি স্বাধীনতার বিরোধী শক্তি ও তাদের দূসরদের সৃষ্ট বিভিন্ন দুর্যোগকে শক্ত হাতে প্রতিহত করে সন্তানস্নেহে আগলে রেখে পরম যত্নে দেশকে ঢেলে সাজাচ্ছেন, আর অপরদিকে স্বাধীনতার পরাশক্তি সেই কালো হাত বারবার ভিন্ন রূপে, ভিন্ন চেহারায় ধ্বংসযজ্ঞ চালানোর পাঁয়তারা নিয়ে ফিরে আসছে।

৭১ থেকে শুরু করে অদ্যাবধি ঘৃণ্য ষড়যন্ত্রের জাল বুনে তারা বারংবার বাংলার ইতিহাসকে কলঙ্কিত করেছে, উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্নকে হত্যা করতে আজও সক্রিয় সেই কালো হাত তবু জনগণের আস্থা বিশ্বাস আর ভালোবাসায় সকল যড়যন্ত্রকে উপেক্ষা করে দ্যা কারিশম্যাটিক লিডার শেখ হাসিনার হাত ধরেই উন্নত বিশ্বের কাতারে এগিয়ে যাবে বাংলাদেশ।

 

লেখকঃ সাজ্জাদুল হোসাইন রিয়াদ

শিক্ষার্থী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় 




আপনার মূল্যবান মতামত দিন:


Top