শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৬ মাঘ ১৪২৮

গণতন্ত্র পুনরুদ্ধার করে প্রধানমন্ত্রী সুশাসন প্রতিষ্ঠা করেছেন: পলক

নিজস্ব প্রতিবেদক | ১৭ মে ২০২১ ১৮:১২

ছবি: সংগৃহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফিরেছিল বলেই গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছিল। ছয়টি বছর তিনি নির্বাসিত জীবন কাটিয়ে গেছেন। তার আগমনে প্রতিরোধ কমিটি গঠন করে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছিল। কিন্তু তিনি জীবনের মায়া করেননি, এই দেশে ফিরে এসে গণতন্ত্র পুনরুদ্ধার করে তিনি আজ বাংলার মানুষকে উন্নয়ন উপহার দিয়েছেন।

সোমবার বিকেলে সিংড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জননেত্রী শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক। গণতন্ত্র পুনরুদ্ধার করে প্রধানমন্ত্রী সুশাসন ও উন্নয়ন প্রতিষ্ঠা করেছেন। সে সাথে তিনি অর্থনীতি ও সংস্কৃতির মুক্তি এনে দিয়েছেন। স্বল্প উন্নত দেশে থেকে তিনি উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। ১৭ কোটি মানুষ প্রযুক্তির ছোঁয়া পেয়েছে। মাত্র ১২ বছরে ডিজিটাল বাংলাদেশ উপহার দিয়েছেন। প্রযুক্তি আজকে ডিজিাল অর্থনীতির হাতিয়ার হিসেবে কাজ করছে।

আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মোঃ ওহিদুর রহমানের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি বিশ্বনাথ দাস কাশিনাথ, সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা কমান্ডার শাহাদৎ হোসেন, সিংড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর জান্নাতুল ফেরদৌস, সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমীনসহ ছাত্রলীগ, যুবলীগ নেতারা।

পরে প্রধানমন্ত্রীর দীর্ঘ আয়ু কামনা করে মোনাজাত করা হয়। এছাড়া কেন্দ্রীয় মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ মোনাজত করা হয়।




আপনার মূল্যবান মতামত দিন:


Top