বিএনপির নেতা–কর্মীদের নামে মামলার বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

সময় ট্রিবিউন | ১১ জানুয়ারী ২০২২ ২০:১৭

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল-ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির নেতা–কর্মীদের নামে অকারণে মামলা হয়নি। তাঁরা হামলা, অগ্নিসংযোগসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন বলেই মামলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলায় র‌্যাব-১৩–এর আয়োজনে এক হাজার শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই অঞ্চলে আগে মঙ্গা ছিল। প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রম ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের কারণে মঙ্গা এখন জাদুঘরে চলে গেছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে ভারত–বাংলাদেশ যৌথভাবে কাজ করছে। দুই পক্ষের স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিজিবি ও বিএসএফের মহাপরিচালক পর্যায়ে নিয়মিত বৈঠক হয়। দুই পক্ষের মধ্যে সীমান্তে গুলিবর্ষণ না করার নীতিগত সিদ্ধান্ত আছে। তারপরও কুড়িগ্রামসহ অন্য সীমান্তে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে, যা তদন্ত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাব অপরাধ দমনে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে বলেই বাংলাদেশের সব জায়গায় আজ শান্তির সুবাস বইছে। র‌্যাব বাহিনী শুধু আইনশৃঙ্খলা রক্ষা করে না, মানবিক সেবায় কাজ করে।

র‌্যাবের মহাপরিচালক আবদুল্লাহ আল-মামুন বলেন, র‌্যাব মানবিক কাজ করে বলে কুড়িগ্রামের এক হাজার শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হলো।




আপনার মূল্যবান মতামত দিন:


Top