ঠোঁটের কোণে কালচে দাগ দূর করবেন যেভাবে

সময় ট্রিবিউন | ৭ সেপ্টেম্বর ২০২১ ১৯:০৫ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১৩:৪৪

ছবি : ইন্টারনেট

গোলাপি নরম ঠোঁট কার না পছন্দ?লিপস্টিক দিয়ে তেমন রং আনতে চান অনেকে। কিন্তু সকলের যে তেমন হয় না। অনেকেরই ঠোঁটের কোণে দেখা দেয় কালচে দাগ। কারও বা কালো ছোপ তৈরি হয় ঠোঁটের ঠিক নীচের অংশে। তখন হাল্কা রঙের লিপস্টিক লাগিয়েও লাভ হয় না। মেকআপের রং যেন ঠিক খোলেই না। চাইলে যে মেকআপ দিয়ে সব ঢাকা যাবে, তা তো নয়। তা হলে কী হবে? ঠোঁটের দাগ থেকে মুক্তি কি কখনও মিলবে না? তেমনও নয়। এমন উপায় আছে, যাতে আর মেকআপ দিয়ে লুকোতে না হয় ঠোঁটের দাগ। মেকআপ ছাড়াও দিব্যি বেরোনো যাবে।

কী করে এমন ঠোঁট পাবেন? রয়েছে কিছু ঘরোয়া টোটকা। তাতেই মুক্তি পাওয়া যাবে ঠোঁটের কালো দাগ থেকে। ঠোঁটের কোণের রং ফেরাবেন কী ভাবে?

১) বাড়িতে পাতিলেবু আছেই। দু’টি টুকরো নিজের জন্য আলাদা করে কেটে রেখে দিন। সকাল ও সন্ধ্যায় দু’বার সেই লেবু ভাল ভাবে ঠোঁটে ঘষুন।

২) লেবুর সঙ্গে মেশাতে পারেন মধুও। এক চা চামচ মধুতে কয়েক ফোঁটা লেবুর রস দিয়ে দিন। তার পর ভাল ভাবে তা ঠোঁটে লাগান। এক ঘণ্টা রেখে ঠোঁট ধুয়ে ফেলুন।

৩) ত্বকের যত্নে হলুদের মতো কাজের জিনিস কমই হয়। এক চামচ হলুদের সঙ্গে এক চামচ দুধ মিশিয়ে নিন। সেই মিশ্রণটি ভাল ভাবে ঠোঁটে লাগান। কিছু ক্ষণ রেখে ধুয়ে নিন।

৪) রোজ রাতে ঘুমনোর আগে ঠোঁটে ভাল ভাবে অ্যালোভেরা জেল লাগিয়ে নেওয়া যায়। সারা রাত তা সে ভাবেই রেখে দিতে হবে।

৫) ত্বকে যে কোনও রকম দাগ-ছোপ তুলতে পারে গোলাপ জল। একটি তুলোয় খানিকটা গোলাপ জল নিয়ে ঠোঁটে আলতো করে মেখে নিন। আধ ঘণ্টা রেখে তুলে ফেলুন।

৭) এমন ক্ষেত্রে নারকেল তেলেরও গুণ কিছু কম নয়। নিয়মিত নারকেল তেল ব্যবহার করলে কালচে দাগ গায়েব হবে কিছু দিনেই।

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top