শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৬ মাঘ ১৪২৮

যৌনস্বাস্থ্য বজায় রাখতে খাবেন যেসব খাবার

সময় ট্রিবিউন | ৫ আগস্ট ২০২১ ১২:৪৭

ছবি : ইন্টারনেট

মূলত মানসিক চাপের কারণে পুরুষের যৌন চাহিদার পরিমাণ কমছে— এ কথা অনেক দিন ধরেই বলছেন চিকিৎসকেরা। এখন তার সঙ্গে যুক্ত হয়েছে করোনার চাপ। সব মিলিয়ে বহু পুরুষের যৌনতার ইচ্ছাই চলে যাচ্ছে। কিন্তু এমন কিছু খাবার রয়েছে, যা খেলে সহজেই ফিরে আসতে পারে এই ইচ্ছে। রইল তেমন কয়েকটির সন্ধান।

তরমুজ: তরমুজে থাকা কিছু উপাদান পুরুষের যৌন ইচ্ছে ফিরিয়ে দিতে পারে বা কমে যাওয়া ইচ্ছেকে আবার বাড়িয়ে দিতে পারে। তা ছাড়া তরমুজে প্রচুর জল থাকে, যা শরীরকে শুকিয়ে যেতে দেয় না।

ডার্ক চকোলেট: এই চকোলেট পুরুষ এবং মহিলা উভয়ের শরীরেই এমন কিছু হরমোনের ক্ষরণ বাড়িয়ে দেয়, যা যৌন ইচ্ছেকে বাড়িয়ে দিতে সাহায্য করে।

রসুন: প্রতিদিন রসুনের একটি কোয়া খেলে পুরুষের যৌন ইচ্ছে অনেকটাই বেড়ে যায়। এতে থাকা কিছু উপাদান শরীরে রক্তচলাচলের মাত্রা ভাল করে। ফলে যৌনতার ইচ্ছে বাড়ে।

পেস্তা: পেস্তা রক্তচাপ নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। ফলে রক্তচাপের সমস্যার কারণে যাঁদের যৌন ইচ্ছে হ্রাস পায়, তাঁদের ক্ষেত্রে পেস্তা খুবই কাজের।

জাফরান ও মধু: দুধে জাফরান মিশিয়ে খাওয়ার অভ্যাস অনেকেরই আছে। অনেকেই মনে করেন, এর ফলে যৌন ইচ্ছে বাড়ে। হালের গবেষণা বলছে, মধুর সঙ্গে জাফরান মিশিয়ে খেলে, এর পরিমাণ আরও বাড়ে। এক চামচ মধুতে জাফরান মিশিয়ে খেলে পুরুষের যৌন চাহিদার পরিমাণ বাড়তে পারে।

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top