জাহাঙ্গীরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

সময় ট্রিবিউন | ২৫ নভেম্বর ২০২১ ২০:২৬

মেয়র জাহাঙ্গীর-ফাইল ছবি

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে আওয়ামী লীগ থেকে বরখাস্ত হওয়া গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পঞ্চগড়ের আদালতে মামলা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করেন আশিকুজ্জামান (২৫) নামে এক তরুণ।

মামলাটি আমলে নিয়ে পঞ্চগড়ের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হ‌ুমায়ূন কবির সরকার সিআইডিকে তদন্ত করে আগামী ৫ জানুয়ারির মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

আশিকুজ্জামান পঞ্চগড় পৌরসভার কায়েতপাড়া এলাকার বাসিন্দা। তিনি বীর মুক্তিযোদ্ধার সন্তান, পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ‘মানবিক বাংলাদেশ সোসাইটি’ নামে একটি সংগঠনের পঞ্চগড় জেলা শাখার সভাপতি।

বাদীপক্ষের আইনজীবী আরাফাত হোসেন বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে তুচ্ছতাচ্ছিল্য করে বক্তব্য দিয়েছেন বিবাদী। তিনি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে উসকানিমূলক বক্তব্য দিয়ে ইতিহাস বিকৃত করেছেন। বিবাদী মহান মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়েও বিভ্রান্তি ছড়িয়েছেন। এতে সমাজে বিশৃঙ্খলার আশঙ্কা তৈরি হয়েছে। একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে বাদী নৈতিকতার স্থান থেকে এ মামলাটি করেছেন। বাদী দণ্ডবিধির ৫০৪, ৫০৫ ও ৫০৫ (এ) ধারায় গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা করেছেন। আদালতের বিচারক সন্তুষ্ট হয়ে মামলাটি আমলে নিয়েছেন। এ বিষয়ে আদালত সিআইডিকে তদন্ত করে আগামী ৫ জানুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top