ছাত্রলীগ কর্মী হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

সময় ট্রিবিউন | ২৮ ডিসেম্বর ২০২১ ১৪:৫৬

ছবিঃ সংগৃহীত

চট্টগ্রামের পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকার ছাত্রলীগ কর্মী মো. নূরুল আলম রাজু হত্যা মামলায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক এ রায় ঘোষণা করেন।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আইয়ুব খান বলেন, এ মামলায় ২২ জন আসামি ছিলেন। এর মধ্যে ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে এবং ১৪ জনকে খালাস দিয়েছে আদালত। এছাড়াও প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। দুই আসামি শিশু হওয়ায় তাদের বিচার অন্য আদালতে চলছে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- জহির, খোরশেদ, রকি, আইয়ুব, ইমন ও দিপু। রায় ঘোষণার সময় ইমন ও দিপু আদালতে উপস্থিত ছিলেন। বাকি চারজন পলাতক রয়েছেন।

আসামিপক্ষের আইনজীবী কামরুল ইসলাম সাজ্জাদ বলেন, রায়ে আমরা সন্তুষ্ট নই। বিনা অপরাধে আসামিদের সাজা দেওয়া হয়েছে। আমরা উচ্চ আদালতে আপিল করব।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৩ নভেম্বর পাঁচলাইশ থানাধীন বিবিরহাট এলাকার নিজ বাসা থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয় রাজুকে। এ ঘটনায় নিহতের ভাই মো. কুতুবুল আলম বাদী হয়ে পাঁচলাইশ থানায় ছয়জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জনকে আসামি করে মামলা করেন। পরে তদন্ত শেষে পুলিশ ২২ জনকে আসামি করে আদালতে চার্জশিট দেয়।

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top