সালমান শাহ'র ২৫তম মৃত্যুবার্ষিকী আজ

সময় ট্রিবিউন | ৬ সেপ্টেম্বর ২০২১ ১০:৫২ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১২:৪৯

ফাইল ছবি

৯০ এর দশকের ঢাকাই সিনেমার তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ। মাত্র ৪ বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমায় অভিনয় করে যিনি জয় করেছেন কোটি ভক্তের হৃদয়।

১৯৯৬ সালের আজকের দিনে ইস্কাটনের বাসায় সিলিংফ্যানের সাথে পাওয়া যায় তার ঝুলন্ত মরদেহ। সালমান শূন্যতা এখনো পোড়ায় দর্শক হৃদয়। ক্ষনজন্মা নায়কের ২৫ তম প্রয়াণ দিবসে অশেষ শ্রদ্ধা।

'ভালো আছি ভালো থাকো, আকাশের ঠিকানায় চিঠি লিখো' ঠিকানাটা আজ আকাশেই! তবে সেই ঠিকানায় পৌছাবে না ভালোবাসার খোলা চিঠি, পৌছাবেনা আবেগের উষ্ঞতা। না পৌঁছাক ভালোবাসা, না করা যাক স্পর্শ, তাতে কি? হৃদয়জুড়ে তো আছে স্মৃতির সবটুকুই। তাইতো চলে যাওয়ার ২৫ বছর পরও এখনো কোটি ভক্তহৃদয়ে তিনিই সেরা!

তিনি সালমান শাহ। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে যিনি এসেছিলেন স্বল্পদৈর্ঘ্য জীবন নিয়ে। মাত্র চার বছর কাজ করেছেন সিনেমায়। অভিনয় করেছেন ২৭ টি চলচ্চিত্রে। যার সবগুলোই ব্যবসাসফল, সেইসাথে জনপ্রিয়! চার বছরের ছোট্ট ক্যারিয়ারে বদলে দিয়েছেন বাংলা সিনেমার দৃশ্যপট। পোশাকে আধুনিকতা আর অভিনয় নৈপূণ্যে নিজেকে নিয়ে গেছেন সেরা তারকার কাতারে।

৯৬ সালের আজকের দিনে ঢাকাই চলচ্চিত্রে বড় শুন্যতা তৈরি করে বিদায় নেন চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন ওরফে সালমান শাহ। যার মৃত্যুরহস্যের জট খোলেনি আজও। চলে গেছেন দৃষ্টি সীমার বাইরে। তবে যেতে পারেননি মনের আড়ালে। তাইতো ভক্তদের প্রেমে অপ্রেমে এখনো আছেন প্রিয় সালমান! থাকবেন অনন্তকাল।

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top