প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা ১৩ নভেম্বর

তাসনিয়া মাসিয়াত | ১৬ সেপ্টেম্বর ২০২১ ১২:০৯ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ০৯:১২

ছবি : ইন্টারনেট

তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক(সম্মান) ভর্তি পরীক্ষার চূড়ান্ত তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৩ নভেম্বর পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা।

বিষয়টি নিশ্চিত করেছেন তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সভাপতি ও চুয়েটের পুরকৌশল বিভাগের ডীন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম।

তিনি বলেন, "বিশ্ববিদ্যালয় পরিষদে জানানো ভর্তি পরীক্ষার তারিখই চূড়ান্ত করা হয়েছে। আগামী ১৩ নভেম্বর আমাদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।"

এর আগে গত ২ সেপ্টেম্বর উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের বৈঠকে আগামী ১৩ নভেম্বর নিজেদের ভর্তি পরীক্ষা নেওয়ার কথা জানিয়েছিলেন তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

প্রথমবারের মতো প্রকৌশল গুচ্ছে ভর্তি পরীক্ষা নিতে যাচ্ছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)।

তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে মোট আসন রয়েছে ৩ হাজার ২০১টি। এর বিপরীতে পরীক্ষায় অংশ নেবেন ২৫ হাজার ৬৪৭ জন। প্রতিটি আসনের বিপরীতে লড়বেন ৮ জন শিক্ষার্থী।




আপনার মূল্যবান মতামত দিন:


Top