হাবিপ্রবির এডভেঞ্চার ক্লাবের উদ্যোগে আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন

মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি : | ১৩ সেপ্টেম্বর ২০২১ ২৩:২৭ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১২:১৬

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ২৩তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে উক্ত বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য সংগঠন HSTU ADVENTURE CLUB(HSTUAC) " ট্র্যাভেল ও এডভেঞ্চার" বিষয়ক একটি আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করেছে। প্রতিযোগিতাটি ১১সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

প্রতিযোগিতাটি মোট তিনটি(০৩) সেগমেন্টে (A,B ও C) অনুষ্ঠিত হচ্ছে। সমগ্র দেশের যে কেউ সেগমেন্ট 'A'তে অংশগ্রহণ করতে পারবে,সেগমেন্ট 'B' তে অংশগ্রহণ করতে পারবে HSTU ADVENTURE CLUB এর সদস্যরা এবং সেগমেন্ট 'C' তে অংশগ্রহণ করতে পারবে HSTUAC এর ক্যাম্পাস এম্বাসেডররা। তিনটি সেগমেন্টেই বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

ছবি সাবমিট এবং সাবমিট করার নিয়মাবলী তারা তাদের নিজস্ব ফেইসবুক পেইজ ও গ্রুপে প্রকাশিত করেছেন। সাবমিটকৃত ছবির লাইক,কমেন্ট ও শেয়ারের উপরে রাখা হয়েছে ৪০% এবং বিচারকদের হাতে রাখা হয়েছে ৬০% নাম্বার।

ক্লাবের সদস্যরা ইতোমধ্যেই ক্লাবের উদ্যোগে বাংলাদেশের সর্বোচ্চ শৃঙ্গ তাজিংডং এবং কেওক্রাডং আরোহন করেছেন।এছাড়াও ঢেপা নদীতে ক্যাম্পিং,ভারতের সান্দাকফু অভিযানসহ অফলাইন কিংবা অনলাইনে বেশ কিছু ইভেন্ট আয়োজন করেছে।

HSTU ADVENTURE CLUB এর সভাপতি সাদিম আহমেদ নিটোল বলেন,"ট্যুর,ট্রেক কিংবা ট্রাভেল এককথায় আউটডোর এডভেঞ্চার এক্টিভিটি গুলোতে যাবার সুযোগ যাদের হয় তারা আসলে কখনোই খালি হাতে ফেরেন না।হাজারো স্মৃতি আর অভিজ্ঞতা তাদের জীবনের ক্যানভাসে রঙিন ছবি আঁকে।সুন্দর সেই মূহুর্ত গুলো আসলে কখনোই পুরোপুরি ক্যামেরা বন্দী করা যায় না।তবুও সেইসব অভিযাত্রার কিছু টুকরো স্মৃতি ফ্রেমবন্দী করে পরবর্তীতে স্মৃতিচারণ করে তৃপ্ত হওয়া যায়।তাদের সেই স্মৃতিগুলো ভাগাভাগি করে আমরাও যাতে সেইসব অভিযাত্রার খানিক খোরাক পেতে পারি সেই লক্ষ্যেই এই আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন।ক্যাম্পাসের একমাত্র এডভেঞ্চার ক্লাব হিসেবে আমাদের উক্ত আলোকচিত্র প্রতিযোগিতাটিতেও ভিন্নতা নিয়ে আসা হয়েছে, ভিন্নতা রয়েছে প্রতিটি পুরস্কারে। আশা করছি সকলে অংশগ্রহণ করে উক্ত ইভেন্ট টিতে ভিন্ন মাত্রা যোগ করবে।"

প্রতিযোগিতার পুরস্কার সমূহঃ-
সেগমেন্ট A:-
১ম পুরস্কার: 2 Person Tent
২য় পুরস্কার: 20L backpack
৩য় পুরস্কার: one hammock
৪থ পুরস্কার: one trekking pole
৫ম পুরস্কার: one headlamp
সেগমেন্ট B:-
১ম পুরস্কার: UiiSii HM9
২য় পুরস্কার: Remax 512
সেগমেন্ট C:-
১ম পুরস্কার: UiiSii HM9
২য় পুরস্কার: Remax 512

উল্লেখ্য, বিচারকগণ অসদুপায় কিংবা অসঙ্গতির কারণে যেকোনো ছবি বাতিল করার ক্ষমতা রাখেন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top