বিদেশগামীদের জন্য চলবে অভ্যন্তরীণ ফ্লাইট

সময় ট্রিবিউন | ২৩ জুলাই ২০২১ ১৫:৩৫ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১৩:৩৬

ছবি : ইন্টারনেট

করোনার সংক্রমণ রোধে আজ শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬ টা থেকে শুরু হলো ১৪ দিনের কঠোর লকডাউন। যা আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত চলবে। তবে এ সময়ে চলবে আন্তর্জাতিক ফ্লাইট। আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চালু থাকবে বলে জানিয়েছেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে এসব ফ্লাইটে বিদেশগামী অথবা বিদেশফেরত যাত্রী ছাড়া অন্য কাউকে পরিবহন করা যাবে না।

১৪ দিনের বিধিনিষেধ নিশ্চিত করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে। এবারের বিধিনিষেধে প্রশাসন আগের চেয়েও কঠোর থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

লকডাউনে বন্ধ থাকবে সবধরনের পরিবহন । কঠোর স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র জরুরি পণ্যবাহী যান ও অ্যাম্বুলেন্স পারাপার করা হবে।

বিদেশগামী অথবা বিদেশফেরত যাত্রীদের জন্য চালু থাকবে আন্তর্জাতিক ফ্লাইট। তবে যাত্রীরা আন্তর্জাতিক ভ্রমণের টিকিট প্রদর্শন করে গাড়ি ব্যবহার করে যাতায়াত করতে পারবেন।

বাংলাদেশে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের ওপর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ৫ জুলাই যে নির্দেশনা দিয়েছিল তা পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কার্যকর থাকবে।

বিধিনিষেধ দেওয়া হয়েছে ২০টি দেশের ওপর। দেশগুলো হচ্ছে ভারত, মালয়েশিয়া, কুয়েত, ওমান, সংযুক্ত আরব আমিরাত, মালদ্বীপ, নেপাল, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাজ্য, আর্জেন্টিনা, ব্রাজিল, তিউনিশিয়া, বতসোয়ানা, মঙ্গোলিয়া, নামিবিয়া, পানামা, কলম্বিয়া, কোস্টারিকা, জর্জিয়া ও উরুগুয়ে।

এই ২০ দেশ থেকে কোন যাত্রী বাংলাদেশে প্রবেশ করতে পারবেনা। তবে অন্য দেশ থেকে আসতে কোন বাঁধা নেই। সেক্ষেত্রে বাংলাদেশে আসতে হলে অবশ্যই ফ্লাইটের ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর টেস্ট করে করোনার নেগেটিভ রিপোর্ট নিয়ে আসতে হবে। ১০ বছরের কম বয়সী শিশুদের করোনা টেস্ট করার প্রয়োজন নেই।

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top