ইউপি সদস্যের বিরুদ্ধে সার্টিফিকেট জালিয়াতির অভিযোগ

মুন্সিগঞ্জ প্রতিনিধি | ২৯ নভেম্বর ২০২১ ১১:১৬

ছবিঃ সংগৃহীত

মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলা কুকুটিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য আঃ কাইয়ুম মিন্টুর বিরুদ্ধে সার্টিফিকেট জালিয়াতির অভিযোগ উঠেছে। 

রবিবার (২৮ নভেম্বর) কুকুটিয়া ইউনিয়ন বিবন্দী গ্রামের মোঃ আরিফুল ইসলাম মোল্লা (২৩) নামের এক স্থানীয় যুবক এই অভিযোগ করেন।

সার্টিফিকেট জালিয়াতির অভিযোগ করে তিনি জানান, গত তিন বছর আগে স্থানীয় ইউপি সদস্য আঃ কাইয়ুম মিন্টু'র নিকট তার জন্ম নিবন্ধন ভুল সংশোধনের জন্য জানালে তিনি সত্যতা যাচাই করার জন্য এসএসসি পরিক্ষার সার্টিফিকেটের মূল কপি নিয়ে যায়। তবে ইউপি সদস্য জন্ম নিবন্ধন করতে ব্যর্থ হয় এবং পরবর্তীতে সার্টিফিকেট চাইতে গেলে দেই দিচ্ছি বলে গড়িমসি করতে থাকে। 

বিষয়টি শ্রীনগর উপজেলা আওয়ামী যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাসিম আলী আমিনকে জানানোর পর তিনি দ্রুত সার্টিফিকেট প্রদানের আশ্বাস দেন। তবে গত তিন বছরেও সার্টিফিকেট দিতে পারেনি। 

এসময় আরিফুল ইসলাম মোল্লা তার দীর্ঘ ১০ বছর শিক্ষা জীবনের সনদ ফিরিয়ে দেওয়ার দাবি জানান। তিনি আরও জানায় একজন স্থানীয় ইউপি সদস্য যদি একটা জন্ম নিবন্ধন ভুল সংশোধনের জন্য সার্টিফিকেট জালিয়াতি করতে পারে সে কিভাবে একজন ইউপি সদস্য হওয়ার যোগ্যতা রাখে।

এবিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য আঃ কাইয়ুম মিন্টুর কাছে জানতে চাইলে তিনি জানান, সার্টিফিকেটি তিনি হারিয়ে ফেলেছে।




আপনার মূল্যবান মতামত দিন:


Top