শ্রীলংকার সানফো গ্লোবাল ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২১ অর্জন করেছেন বাংলাদেশের তানভীর

পবিপ্রবি প্রতিনিধি | ২ ডিসেম্বর ২০২১ ১৩:৫৯

ছবিঃ সংগৃহীত

শ্রীলঙ্কার পার্লামেন্টের স্পিকার ড. কে.বি. রত্নায়াকা এমপি এর পৃষ্ঠপোষকতায় প্রতিষ্ঠিত শ্রীলঙ্কার “ইউনাইটেড নেশনস ফ্রেন্ডশিপ অর্গানাইজেশন” (সানফো) এ বছর জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষামত্রা ও স্বেচ্ছাসেবামূলক কাজে বিশেষ অবদান রাখায়, সরকার তানভীর আহমেদকে আন্তর্জাতিক যুব পুরষ্কার প্রদান করেছে।

আন্তর্জাতিক যুব দিবসের অনুষ্ঠান থেকে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কারের জন্য মনোনিত হন তিনি। পরবর্তীতে আয়োজকবৃন্দ তাকে অনুষ্ঠানিকভাবে অ্যাওয়ার্ড সনদপত্র প্রদান করেন। ৩টি পুরষ্কার ক্যাটাগরিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ৯ জনকে এ পুরষ্কার প্রদান করা হয় এসডিজির বিভিন্ন লক্ষ্যমাত্রায় বিশেষ অবদান রাখবার জন্য । টু স্টার অ্যাওয়ার্ডের জন্য ৭ জন, থ্রি স্টার অ্যাওয়ার্ডের জন্য ১ জন এবং গ্লোবাল এক্সিলেন্স ইয়ুথ অ্যাওয়ার্ড এর জন্য বাংলাদেশ থেকে মনোনিত হন সরকার তানভীর আহমেদ। পুরস্কার বিতরণী অনুষ্ঠান সরকার তানভীর আহমেদের ওপরে একটি ডকুমেন্টরিও প্রদর্শিত হয়।

আন্তর্জাতিক এ পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীলংকার শিক্ষা প্রতিমন্ত্রী ও বর্ষীয়ান পার্লামেন্টেরিয়ান (ড.) সুশীল প্রেমজয়ন্ত, এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসংঘের সাবেক এসপিএ প্রতিনিধি ডঃ সামায়া, সানফো কমনওয়েলথের এম্বাসেডর জনাব রিজভি রাউফ এবং সানফো গ্লোবালের সভাপতি ডঃ দেশাপ্রিয়া উইজিতুঙ্গে।

সরকার তানভীর আহমেদ তাঁর দীর্ঘদিনের নেতৃত্ব উন্নয়নের কার্যক্রমের ধারাবাহিকতায় বাংলাদেশকে বিশ্বাঙ্গনে প্রতিনিধিত্ব করছেন। বিশেষত তিনি এ বছর প্রিন্সেস ডায়ানা এ্যাওয়ার্ড অর্জন করে দেশের জন্য সন্মান বয়ে আনেন। মূলত জাতীয় সংসদের ভবিষ্যৎ প্রজন্ম গড়তে তরুণদের সংসদীয় পদ্ধতি চর্চার মাধ্যমে তাঁর প্রতিষ্ঠিত ইয়ুথ পার্লামেন্টের মাধ্যমে এসডিজি-১৬ তে (শান্তি, ন্যায়বিচার ও শক্তিশালী প্রতিষ্ঠান) অবদান রাখছেন। উল্লেখ্য যে, তিনি এ বছর জেনেভায় অনুষ্ঠিত ওএইচসিআইচআর এর ইন্টারসেশনল মিটিং এ যোগদানের জন্য জাতিসংঘ কর্তৃক অফিশিয়াল পাস অর্জন করেন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top