ইকো ট্রুপস এর উদ্যোগে হাবিপ্রবিতে বৃক্ষ বিতরণ কর্মসূচী পালিত 

হাবিপ্রবি প্রতিনিধি  | ১৪ সেপ্টেম্বর ২০২১ ১২:১৬ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১২:০৬

ছবিঃ সংগৃহীত

পরিবেশবাদী যুব সংস্থা ইকো ট্রুপস এর উদ্যোগে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে বৃক্ষ বিতরণ কর্মসূচি পালিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন হাবিপ্রবির ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো: মিজানুর রহমান এবং অ্যানাটমি ও হিস্টোলজি বিভাগের প্রভাষক ড. মোঃ আবু হাসান। উপস্থিত সকলেই বৃক্ষের সুফল,রোপনের প্রয়োজনীয়তা আলোচনা করেন। 

অধ্যাপক মিজানুর রহমান বলেন,"পরিবেশ কে বাচাবেন। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতি সবাইকে উৎসাহিত করছেন গাছ লাগানোর জন্য এবং প্রতিনিয়ত বলছেন গাছ লাগান, পরিবেশ বাচান। উপস্থিত সবাইকে বলেন আপনারা সবাই এই কথা গুলো মনে প্রানে ধারন করবেন এবং গাছ লাগিয়ে পরিবেশ কে সুরক্ষিত রাখবেন। এই উদ্যোগ টি একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ এবং আগামীতে আরো ভালো ভালো উদ্যোগ গ্রহন করার জন্য আহবান করেন এবং সকলকে সচেতন থাকার কথা বলেন। পরিশেষে স্যার এই প্রোগ্রাম যারা আয়োজন করছেন তাদেরকে ধন্যবাদ জানান এবং সবার সুস্থাস্থ ও দীর্ঘায়ু কামনা করেন।"

প্রভাষক ড. মো: আবু হাসান বলেন, নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় গাছ বেশী বেশী লাগান এবং পরিচর্যা করুন। এতে ভবিষ্যৎ পৃথিবী আরো শক্তিশালী হবে।

বক্তব্য শেষে উপস্থিত সকলের হাতে গাছ এবং গাছের চারা তুলে দেয়া হয়। 

উক্ত বিতরণ কর্মসূচিতে ক্যাম্পেইনার হিসেবে ছিলেন মো: শরিফুজ্জামান বাবু, নাজমুল আহসান, মোহাম্মদ নুর আলম হাওলাদার, রবিউল আউয়াল, অমিত রায়, মেহেদি হাসান মিম, মোহাম্মদ সবুর, মোঃ নাহিদ হাসান, তানজিলার রহমান সোহান এবং এস. এ. রিফাত ওসমান প্রমুখ।




আপনার মূল্যবান মতামত দিন:


Top