অধ্যাপক তাজমেরী’র মুক্তির দাবী জাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের

মান্নান, জাবি প্রতিনিধি | ১৪ জানুয়ারী ২০২২ ২৩:২৩

ছবিঃ সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগদের সাবেক অধ্যাপক তাজমেরী এস ইসলামের নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

১৪ জানুয়ারি (শুক্রবার) জাবি জাতিয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান ও সম্পাদক অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে শিক্ষকবৃন্দ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক তাজমেরী এস ইসলামকে ২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর মারপিট সহ দণ্ডবিধির বিভিন্ন ধারায় উত্তরা পশ্চিম থানায় হওয়া মিথ্যা, বানোয়াট ও হয়রানিমূলক মামলায় গ্রেপ্তার ও জামিন বাতিল করে কারান্তরীণ করার ঘটনায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন, ক্ষুব্ধ ও মর্মাহত। অধ্যাপক তাজমেরী এস ইসলাম আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন গবেষক, সফল শিক্ষাবিদ ও অত্যন্ত জনপ্রিয় শিক্ষক নেতা।

তারা আরও বলেন, আমরা মনে করি এমন একজন কৃতি শিক্ষাবিদকে কারান্তরীণ করার মাধ্যমে সরকার রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। পাশাপাশি ভিন্নমত দমনে বিশ্বের ঘৃণ্য কতৃত্ববাদী সকল সরকারের জন্য একটি দৃষ্টান্ত তৈরি করেছে। আমরা মনে করি রাজনৈতিক ভিন্নমত দমন ও বিএনপিকে ধ্বংস করে নিজেদের রাজনৈতিক একক আধিপত্য বজায় রাখার জন্য সরকার যে ঘৃণ্য পন্থা অবলম্বন করছে, তাজমেরী এস ইসলামের কারান্তরীনের ঘটনা এরই একটি অংশ। আমরা অধ্যাপক তাজমেরী এস ইসলামের নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি।




আপনার মূল্যবান মতামত দিন:


Top