বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০১:০৮ পূর্বাহ্ন

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতিকে লাঞ্ছিত করলেন ঢাবি সভাপতি

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতিকে লাঞ্ছিত করলেন ঢাবি সভাপতি

ঢাবি প্রতিনিধি,

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শোক দিবসের আলোচনা শেষে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে হট্টগোল ও উচ্চবাচ্য হয়েছে। এসময় কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সামনেই তার দুই অনুসারীকে থাপড়িয়েছেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস। এমনকি কেন্দ্রীয় সভাপতিকে লাঞ্ছিত করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

জানা গেছে, মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ঢাবি ছাত্রলীগের উদ্যোগে শোক দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়। সভা শেষে সঞ্জিত ও তার অনুসারীরা সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে লাঞ্ছিত করেন। একপর্যায়ে উভয় গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন সংগঠনটির নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আলোচনা সভা শেষে অনুষ্ঠানের অতিথি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসিকে (প্রশাসন) এগিয়ে দিতে টিএসসি মিলনায়তন থেকে বের হন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। এ সময় তিন নেতার সঙ্গে তাদের অনুসারীরাও ছিলেন। একই সময়ে সঞ্জিত টিএসসি মিলনায়তনের ভিতরে ছিলেন। সঞ্জিত একটু বিলম্বে বের হওয়ায় অতিথিদের পাশে তিন নেতা ও তাদের অনুসারীদের ভিড় লেগে যায়। এ সময় সামনে এগোতে চাইলেও অন্য তিন নেতার অনুসারীদের কারণে সামনে আসতে পারছিলেন না। তাই তিনি কর্মীদের ধাক্কা দিয়ে এগোতে চান। একপর্যায়ে টিএসসি গেটের সামনে অমর একুশে হলের এক কর্মীকে থাপড়ান সঞ্জিত।

অতিথিরা বিদায় নেয়ার পর টিএসসির পায়রা চত্বরে কেন্দ্রীয় সভাপতি শোভনকে উদ্দেশ্য করে সঞ্জিত বলেন, ‘আপনার ছেলেদের কোন ম্যানার শেখান নাই? তারা আমাকে বের হওয়ার জায়গা দেয় নাই কেন?’ এ সময় সূর্যসেন হলের আসলাম নামে শোভনের অনুসারী এক নেতা সঞ্জিতকে পাল্টা প্রশ্ন করে বলেন, ‘কী ম্যানার শেখাতে হবে?’ তখন সঞ্জিত আসলামের মুখে চড়-থাপ্পড় বসিয়ে দেন। এ ঘটনার পর উভয় গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। লাঞ্ছিত করা হয় কেন্দ্রীয় সভাপতিকে। দীর্ঘ ১৫ মিনিট হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়া শেষে পরিস্থিতি শান্ত হয়।

ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন সাংবাদিকদের জানান, সামান্য ভুলবোঝাবুঝি হয়েছে। পরে তা ঠিক করে দেয়া হয়েছে।



Comments are closed.

China Scholarship bd

Somoy-Tribune is one of the most revered online newspapers in Bangladesh, due to its reputation of neutral coverage and incisive analysis. © All rights reserved  2018 somoytribune.com
Desing & Developed BY ThemesBazar.Com