দলের নির্দেশেই নির্বাচনের জন্য মাঠে কাজ করছি

সময় ট্রিবিউন ডেস্ক,
1
17
Print Friendly

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে মনোনয়ন পাওয়ার লক্ষ্যে মাঠে কাজ চালিয়ে যাওয়ার জন্য আমার কাছে দল থেকে নির্দেশনা আছে বলে জানিয়েছন দেশের স্বনামধন্য হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচলাক আদম তমিজি হক। তিনি সামাজিক যোগাযোগে এক পোষ্টে বলন,
প্রিয় বন্ধুগন,
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে মনোনয়ন পাওয়ার লক্ষ্যে মাঠে কাজ চালিয়ে যাওয়ার জন্য আমার কাছে দল থেকে নির্দেশনা আছে। দয়া করে অর্থহীন গুজব ও মিথ্যা থেকে দুড়ে থাকবেন। আগামী ২৬শে ফেব্রুয়ারি ২০১৮ ইং তারিখে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য আমি আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছি ।
আপনারা যারা আমাকে সমর্থন করেন এবং মেয়র হিসাবে দেখতে চান এই মুহুর্ত থেকে সরাসরি মাঠে কাজ করার অনুরোধ যানাচ্ছি।
জয় বাংলা জয় বঙ্গবন্ধু। জয়তু শেখ হাসিনা।
উল্লেখ্য,এর আগে মেয়র আনিসুল হকের মৃত্যুর কারণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ শূন্য ঘোষণা করে ৩ ডিসেম্বর প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এবং ঢাকার দুই সিটি কর্পোরেশনের তফসিল ঘোষণা করেনির্বাচন কমিশন। তফসিলে আগামী ২৬ ফেব্রুয়ারিকে ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে।
মঙ্গলবার দুপুর ১২টার পর রাজধানীর শেরেবাংলা নগরের নির্বাচন ভবন থেকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা এ তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, ২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। একই দিন উত্তরের পাশাপাশি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) নতুন যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডের সাধারণ ও নারী কাউন্সিলর পদেও নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ জানুয়ারি। যাচাই-বাছাই ২১ ও ২২ জানুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৯ জানুয়ারি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আবুল কাশেম ও ঢাকা দক্ষিণে রকিব উদ্দিন মণ্ডলকে রিটার্নিং কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ডিএনসিসি মেয়াদ ২০২০ সালের ১৩ মে ও ডিএসসিসি মেয়াদ একই বছরের ১৬ মে পর্যন্ত রয়েছে। ইসির সিদ্ধান্ত অনুযায়ী, ডিএনসিসির নতুন মেয়র এবং দুই সিটির ৩৬টি নতুন ওয়ার্ডের কাউন্সিলরদের মেয়াদ হবে দুটি সিটি কর্পোরেশনের ওই মেয়াদ থাকা পর্যন্ত।

1 মন্তব্য

Leave a Reply